কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের সবার সাথে চমৎকার কিছু গ্যাজেটের সাথে পরিচয় করিয়ে দিব যা আপনাদের খুব ভাল লাগতে বাধ্য করবে।

বর্তমানে প্রযুক্তির যুগে আমরা কম্পিউটার মোবাইল ইন্টারনেট গ্যাজেট ছাড়া চলতে পারিনা। এগুলো ছাড়া আমরা চলতে অক্ষম। আমাদের চলার পথে এই গুল নিত্য দিনের সঙ্গী। আমাদের চারপাশে নানা রকম অদ্ভুত অদ্ভুত গ্যাজেট পাওয়া যায়। এই সব গ্যাজেটের মধ্যে কিছু খুবই প্রয়োজনীয় আবার কিছু গ্যাজেটের কাজ সম্পর্কে জানলে আপনি হয়তো হাসতে হাসতে গড়িয়ে পরবেন। আর তাই আমি আজ আপনাদের সামনে তুলে ধরব ২০১৫ সালের জনপ্রিয় ৩ টি গ্যাজেটের নাম। সবগুলো প্রযুক্তির সাথে সম্পর্কিত না হলেও আপনাদের ভালো লাগবে আশা করছি। চলুন, শুরু করা যাক তাহলে।

১। পাওয়ার লাইন পাওয়ার কপ ইনভাটার।

যে সকল গ্যাজেট খুবই জনপ্রিয় টার মধ্যে অন্যতম গ্যাজেট হল পাওয়ার লাইন পাওয়ার কপ ইনভাটার। পাওয়ারলাইন পাওয়ারকাপ ইনভার্টার গ্যাজেটটি মূলত আপনার গাড়িতে থাকা সিগারেট লাইটারের সাথে যুক্ত হয়ে সেখান থেকে বিদ্যুৎ নিয়ে তা সঞ্চালন করে দুই অথবা তিন পোর্টের আউটলেটে। যারা ড্রাইভার তাদের জন্য এই গ্যাজেটি। যেহেতু ড্রাইভারদের বেশির ভাগ সময়ই রাস্তায় থাকতে হই তাই তাদের স্মার্টফোনে চার্জ ধরে রাখা কিছুটা কষ্টকর হয়। ধরুন আপনি ট্যাবলেট ব্যবহার করেন, সেক্ষেত্রে ট্যাবলেটের চার্জ বড় স্ক্রিন এবং সেই তুলনায় কম ব্যাটারির কারণে দ্রুত ফুরিয়ে যায়। এই সব কেসে আপনাকে সাহায্য করবে পাওয়ারলাইন পাওয়ারকাপ ইনভার্টার নামের এই গ্যাজেটটি। আপনি মোটামুটি ২৫ ডলারেই মাঝেই গ্যাজেটটি কিনতে

২। ইউএসবি পাওয়ার লাইন

আরেকটি চমৎকার গ্যাজেট হল ইউএসবি পাওয়ার লাইন। এই গ্যাজেটটি আহামরি কোন গ্যাজেট না হলেও ভালোই কাজে আসে। এটি একটি ইউএসবি পাওয়ার্ড লাইড যা আপনি যেকোন স্থানে রেখে আপনার কম্পিউটারের ইউএসবি পোর্টের মাধ্যমে ব্যবহার করতে পারবেন। ৮টি এলইডি বাল্বের সাহায্যে নির্মিত এই গ্যাজেটটি ১৫ ডলারের মধ্যেই আপনি কিনতে পারবেন ইবে বা অ্যামাজন থেকে।

৩। সোডা সার্ভার।

২০১৫ সালের জনপ্রিয় যে কইটি গ্যাজেট আছে টার মধ্যে অন্যতম গ্যজেট হল সোডা সার্ভার। আমাদের দেশেই মোটামুটি ৫০০-৬০০ টাকায় সম্ভবত এই গ্যাজেটটি পাওয়া যায়। গ্যাজেটটি অনেকে উদ্ভট বললেও এই গ্যাজেটটি কিন্তু মূলত টাকা এবং কিছুটা হলে সময়ও বাচায়. এছাড়া কোল্ড ড্রিংকসের ঝাঁজটাও ধরে রাখে। অনেক সময় বাসার ছোট বাচ্চারা কোল্ড ড্রিংসের ছিপি খুলতে গিয়ে অনেকটুকুই ফেলে দিয়ে থাকে। এক্ষেত্রে আপনার বার বার বোতলের ছিপি খুলতে হবে না। ঝাঁজ ধরে রাখবে এই গ্যাজেটি। কেননা যেহেতু আপনি পরিমাণ মত নিচ্ছেন এবং আপনার নেয়া শেষ হলে সাথে সাথেই বোতলের মাথা বন্ধ হয়ে যাচ্ছে তাই অযথাই এর ঝাঁজ ফুরিয়ে যাচ্ছেনা।

আজ এই পর্যন্ত আগামী দিন আপনাদের জন্য আরও ভাল কিছু নিয়ে হাজির হব। সেই পর্যন্ত ভাল থাকবেন।